সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত ঢাবির

0
78

এভিএএসরিপোটঃ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রস্তাবিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়ে উপাচার্য সাংবাদিকদের বলেন, কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ের যে পরীক্ষিত, পরিশীলিত, বিশ্বস্ত ও দীর্ঘ দিনের আলোকে যে পদ্ধতিটি আছে সেটিই থাকবে।

তিনি বলেন, কখনও কোনো সংস্কার আনা প্রয়োজন হলে আমাদের ৭৩ এর অধ্যাদেশের আলোকে অ্যাকাডেমিক কাউন্সিল, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এবং অন্য সামগ্রিক কার্যাবলী পূর্বের ন্যায় পরিচালিত হবে।

গত বছরের ২৩ জানুয়ারি দেশের সব বিশ্ববিদ্যালয়কে নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার প্রাথমিক সিদ্ধান্ত নেয় ইউজিসি। যদিও সে সময় ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটসহ দেশের বড় ৫টি বিশ্ববিদ্যালয় এ বিষয়ে অনাগ্রহ প্রকাশ করে।

পরবর্তীতে ১২ই ফেব্রুয়ারি ইউজিসির এক সভা শেষে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানা হয় যে, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ১২টি বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়ার জন্য সম্মতি প্রদান করেছে।