তালায় শিক্ষা ব্যবস্থা জাতীয় করনসহ ১১দফা দাবীতে মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্বারকলীপি প্রদান

0
110

আকবর হোসেন,তালাঃ সাতক্ষীরা তালায় ০৯জানুয়ারী সকালে শিক্ষা ব্যবস্থা জাতীয় করনসহ ১১দফা দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে ।

শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির আয়োজনে, সকালে ডাকবাংলা চত্তর হতে একটি র‌্যালি তালা উপশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুরনায় একই স্থানে এক মানববন্ধন অুনষ্ঠিত হয় । শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির সদস্য সচিব মোঃ মোস্তাফিজুর রহমানের পরিচালনায় উক্ত মানবন্ধন অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন,তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, তালা শালিখা কলেজের অধ্যক্ষ ও শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির আহবায়ক বিধান চন্দ্র সাধু, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল ইসলাম, অধ্যক্ষ সাইফুল্লাহ, অধ্যক্ষ বিশ্বাস রফিকুল ইসলাম, উপধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম,সহকারী অধ্যক্ষ সুব্রত দাশ, সহকারী অধ্যক্ষ প্রশান্ত রায়,প্রভাষক নাজমুল হক, ফেডারেশন কর্মচারী মোঃ কায়কোবাদসহ শতশত শিক্ষক উপস্থিত ছিলেন । বক্তরা শিক্ষা ব্যবস্থা জাতীয় করনের লক্ষে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ।

শিক্ষকদের দাবী শিক্ষা ব্যবস্থা জাতীয় করন,সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় সকল সুযোগ সুবিধা প্রাপ্ত,অনুপাত প্রথা বিলুপ্ত করে সহকারী অধ্যাপক-সহযোগী অধ্যাপক ও অধ্যাপকপদে পদোন্নতি,শিক্ষক কর্মচারীদের পূর্বের ন্যায় টাইমস্কেল প্রদান,পূর্ণাঙ্গ পেনশন চালু করন,বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীরদের এমপিওভুক্তকরণ, শিক্ষাখাতে জিডিপির৬% এবং জাতীয় বাজেটের ২০% বরাদ্ধ,বে-সরকারী প্রতিষ্ঠানের জনবল কাঠামো যুগোপযোগীকরন ও সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের চাকুরী বিধিমালা অবিলম্বে বান্তবায়ন,শিক্ষা সংশ্লিষ্ট সকল দপ্তরে বেসরকারী শিক্ষকদের ৩৫% প্রেষণে নিয়োগ,কারিগরি শিক্ষা উন্নয়নের লক্ষ্যে একটি কারিগরি ও ভোকেশনাল বিশ্ববিদ্যালয় স্থাপন এবং জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়ন ত্বরান্বিতকরন । মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলীপি প্রদান করা হয় ।