সর্বশেষ সংবাদ

আফ্রিদিকে শুভেচ্ছা জানিয়ে আইসিসির টুইট

খেলার খবর:পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদিকে সম্মান জানিয়ে টুইট করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)।

শুক্রবার দুপুর ১২টায় আইসিসির অফিসিয়াল পোস্টে তুলে ধরে হয় আফ্রিদির করা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি।

১৯৯৬ সালের ৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে নাইরোবিতে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে মাত্র ৩৭ বলে দ্রুততম সেঞ্চুরি রেকর্ড গড়েছিলেন আফ্রিদি। তার সেই রেকর্ডটি ১৮ বছর ধরে স্থায়ী ছিল।

সেই ম্যাচে পাকিস্তানের ওপেনার সাইদ আনোয়ার ১২০ বলে ১১৫ রান করেন। আর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা শহীদ আফ্রিদি ৪০ বলে ৬টি চার ও ১১টি ছক্কায় ১০২ রানের ইনিংস খেলেন। তাদের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৭১ রানের পাহাড় গড়ে পাকিস্তান।।

জবাবে ব্যাটিংয়ে নেমে ওয়াকার ইউনুসের গতি আর সাকলাইন মোশতাকের স্পিনে বিভ্রান্ত হয়ে ২৮৯ রানে অলআউট হয় শ্রীলংকা। ৮২ রানের জয়ের ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন শহীদ আফ্রিদি।

শহীদ আফ্রিদির সেই রেকর্ডের ১৮ বছর পর ২০১৪ সালের ১লা জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৬ বলে সেঞ্চুরি করেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসন।

তার ঠিক এক বছর পর ২০১৫ সালের ১৮ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩১ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তার সেই রেকর্ডটি এখনও অক্ষত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *